Wednesday, August 26, 2015

Life and its lesson: গুড বয় ব্যাড বয়

কোনও এক বালিকা সারাদিন সময় অসময়ে মন খারাপ করে থাকে। তার কিছুই ভাল লাগে না। কোথায় যেন শূন্যতা। বালিকার একটা গুড বয় চাই। মনে প্রাণে সে গুড বয়ের স্বপ্ন দেখে, তবে খোঁজে না। বালিকা চায়, তার গুড বয় কথার ফুলঝুরি দিয়ে তাকে অবশ করে দিক। তাকে মাতাল করে উড়িয়ে নিয়ে যাক। তাকে পাবার জন্যে পাগল হোক।

এরপর, একদিন, সত্যি সত্যি এক গুড বয় এলো। গুড বয় বালিকাকে পাবার কথা জানালো। অতিকথা না বলে সরল ভাষায় বালিকাকে তার হয়ে যেতে বলল। বালিকা গুড বয় এর কথা শুনে খুব বেশি মুগ্ধ হতে পারলো না। গুড বয় তো গুড বয়ই। সে অতি কথা কেন বলবে? বালিকার সাড়া না পেয়ে, কথা না বাড়িয়ে, গুড বয় চলে গেল।

বালিকা গুড বয় এর এমন আচরণে মনে করলো, ওটা গুড বয় নয়। ও তাকে ভালোবাসায় ভুলিয়ে রাখতে পারবে না।
এরপর, একদিন, একটা ব্যাড বয় এলো। ব্যাড বয় বালিকাকে পাবার কথা জানালো। বালিকাকে পাবার জন্যে লক্ষ-কোটি কথা দিয়ে তাকে ভুলিয়ে ফেলল। বালিকা এবার সত্যি মাতাল হলো। বালিকা মনে করলো, এ-ই তো তার গুড বয়। যার জন্যে সে এতোদিন অপ্রক্ষায় ছিলো।

বালিকা কিছুদিন ব্যাড বয়ের সাথে স্বপ্নরাজ্যের রাজকুমারীর মতো দিনযাপন করলো। এরপর বালিকা বুঝতে পারলো, সে ভুল স্বপ্নে বিভোর ছিলো। তার চাওয়া ও পাওয়া ছিলো ভুলে ভরা। বালিকা এটাও বুঝে গেলো, তার তাজা ভালোবাসা দিয়ে দিয়েছে ভুল মানুষ কে।

জীবনের এই সত্য যখন পুরোপুরি বুঝলো, তখন সে নিজের দিকে তাকিয়ে দেখে, সে আর বালিকা নেই; মাঝবয়সী এক বঞ্চিতা নারী। মনে পড়ে গেল সেই অতিকথা না বলা ছেলেটির কথা। এখন তার গুড বয় চিনতে একটুও কষ্ট হবে না। কিন্তু সেই দিন সে আর কখনোই ফিরে পাবে না।

No comments:

Post a Comment